শরিকদের ক্ষোভ প্রশমনে সোমবার বৈঠক ডেকেছে ২০ দলীয় জোট

হাওর বার্তা ডেস্কঃ শরিকদের ক্ষোভ প্রশমনে ১৩ই মে (আগামীকাল সোমবার) বিকাল ৪টায় ২০ দলীয় জোটের   বৈঠক ডাকা হয়েছে। গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক হবে বলে নিশ্চিত করেছেন লেবারপার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান ও বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান।

এই বৈঠকে ২০ দলীয় জোট থেকে সম্প্রতি বেরিয়ে যাওয়া বিজেপির সভাপতি ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থকেও আমন্ত্রণ জানানো হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে পার্থ গণমাধ্যমকে বলেন, ‘অনুষ্ঠেয় ২০ দলীয় জোটের বৈঠকে আমাকে আমন্ত্রণ জানিয়ে বিএনপি চেয়ারপরসনের গুলশান কার্যালয় থেকে ফোন দেয়া হয়েছে। তবে আমি ওই বৈঠকে অংশগ্রহণ করব না।

উল্লেখ্য বিএনপির নির্বাচিত ৫ এমপির শপথকে কেন্দ্র করে ২০ দলীয় জোট থেকে ব্যারিস্টার পার্থের বেরিয়ে যাওয়া ও অন্যান্য শরীক দলগুলোর নেতিবাচক প্রতিক্রিয়ার মধ্যে জোটের এই  বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বিএনপির নির্ভরযোগ্য সূত্র জানায়, জোটের শরিকদের ক্ষোভ প্রশমনে এই বৈঠক ডাকা হয়েছে। তবে জোটের পরিধি কমিয়ে আনার পক্ষে মতামত প্রকাশ করেছেন কোনো কোনো শরিক দল।

এম এম আমিনুর রহমান বলেন, সার্বিক বিবেচনায় এবং বর্তমান রাজনৈতিক বাস্তবতায় ২০ দলের আকার ছোট করলেই ভালো হয়। নিয়ম রক্ষার জন্য সংখাতাত্ত্বিক জোটের প্রয়োজন নেই। আদর্শের আনুগত্য পোষণকারী বাছাইকৃত দল নিয়ে ছোট হলেও একটি কার্যকর জোট করা সময়ের দাবি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর